সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করল বোরহান উদ্দিন সোসাইটি

সিলেট বিডি নিউজ নেট
প্রকাশিত ২৪, এপ্রিল, ২০২১, শনিবার
সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করল বোরহান উদ্দিন সোসাইটি

মনিরুল ইসলাম: মৌলভীবাজারে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। সদর উপজেলার আজমেরু গ্রামের সমিরন দাসের সৎকারে অংশগ্রহণ করে সাম্প্রদায়িক সম্প্রীতির এ উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে মৌলভীবাজারের শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটি।

তিনি গত ১১ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে সিলেট মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি হন এবং আজ শনিবার ( ২৪ এপ্রিল) মৃত্যুবরণ করেন।

সংগঠনের নেতৃবৃন্দের সাথে কথা বললে তাঁরা জানান, তাকরিম ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক সাইফুল ইসলাম জুনেদ সরকার এর মাধ্যমে মোস্তফাপুর ইউপি সচিব রমাকান্ত ধর আমাদের সাথে যোগাযোগ করলে রাত ৮টা থেকে শুরু করে সৎকার‌কাজ শুরু করি। এ সৎকারে অংশগ্রহন করেন সংগঠনের প্রতিষ্টাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব,মহা সচিব মিজানুর রহমান রাসেল, সাংগঠনিক সচিব সোহান হোসাইন হেলাল,দপ্তর সচিব সিরাজুল হাসান, টিম মেম্বার মোঃ সোহানুর রহমান, মোঃ আতিকুর রহমান ইয়ামিন, তিতুমির আহমদ।

মৌলভীবাজার জেলায় করোনার লক্ষণ ও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ব্যক্তিদের দাফন ও সৎকারে কাজ করছে শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটি। মুসলমানদের দাফন কাফন করার পাশাপাশি হিন্দু ধর্মসহ যেকোন ধর্মের মানুষের সৎকার কার্য সম্পাদনের মাধ্যমে মৌলভীবাজার জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে সংগঠনটি। ২০০১ সালে প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি নানাবিধ সামাজিক কর্মকান্ডের পাশাপাশি করোনা কালে মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়া, সুরক্ষা সামগ্রী বিতরণসহ বিভিন্ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।

শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটির চেয়ারম্যান মুহিবুর রহমান বলেন, এই করোনা ভাইরাসে মৃত্যুবরনকারীরা যে কোন ধর্মের হোকনা কেন কোন বিনিময় ছাড়াই আমরা ছুটে যাই দাফন-কাফন এ সৎকারে। শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটির দাফন-কাফন ও সৎকার টিম আগামীতেও এ ধরনের কাজ অব্যাহত রাখবে ইনশাল্লাহ।

 656 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
error: Content is protected !!