বিশ্বনাথে আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউ কে’র উদ্যোগে খাদ্য সামগ্রী, নগদ অর্থ ও ইফতার বিতরন

সিলেট বিডি নিউজ
প্রকাশিত ১, মে, ২০২১, শনিবার
বিশ্বনাথে আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউ কে’র উদ্যোগে খাদ্য সামগ্রী, নগদ অর্থ ও ইফতার বিতরন

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথে মহামারী করোনা ভাইরাসে মানুষের পাশে দাঁড়ালেন আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউ কে’র উদ্যোগে প্রবিত্র মাহে রমজানের খাদ্য সামগ্রী ও নগদ অর্থ ও ইফতার বিতরণ করা হয়েছে। আজ ১ লা মে শনিবার উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের এলাহাবাদ রহমান মনজিলে প্রতি বছরের ন্যায় এবারও এই দুর্যোগের করোনাকালিন সময় ২শতাদিক মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী নগদ অর্থ ও ইফতার বিতরণ করা হয়েছে।

ইফতার ও খাদ্য-সামগ্রীর মধ্যে রয়েছে, ৪ কেজি চাল, ১লিটার সয়াবিন তেল, ১কেজি ডাল, ১কেজি চিনি, ১ কেজি পেঁয়াজ ১৫০ জনকে ও ৫০জনকে নগদ অর্থ প্রদান করা হয়।
তেলিকোনা গ্রামের বিশিষ্ট মুরব্বী হাজী বাদশা মিয়ার সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাজাঞ্চি ইউনিয়নের চেয়ারম্যন তালুকদার গিয়াস উদ্দীন, সিংগের কাছ আলিম মাদরাসার স্বনামধন্য অধ্যক্ষ মাওলানা মাহবুবুল ওয়েছ, আল-খিদমাহ অরপাহান ইন্সটিটিউট
প্রিন্সিপাল মাওলানা কবির আহমদ বুলবুল,
দেওকলস হাফিজিয়া ফুরকানিয়া মাদরাসার মুহতামিম হাফিজ মুহিবুর রহমান, এলাকার জন প্রতিনিধি মেম্বার জনাব সিরাজ উদ্দীন,
সৌদি প্রবাসী ও এলাকা মুরব্বী হাজী নিজামুল ইসলাম নৌশা মিয়া, জবেদ মিয়া, মনু মিয়া, হাজী খনা মিয়া, কমর উদ্দীন, আমির আলী মেম্বার, মাওলানা ফারুক আহমদ,
আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট বাংলাদেশ সভাপতি ও এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদরাসার উপাধ্যক্ষ অধ্যাপক মাওলানা মুখলিছুর রহমান, এসময় অতিথি বৃন্দ এ কথা গুল বলেন, মানুষের কল্যাণে কাজ করাই মানুষের দায়িত্ব। পৃথিবীতে মানব জীবনের মূল মিশনই হচ্ছে মানবতার কল্যাণের মাধ্যমে সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জন করা। আর মানব জীবনের প্রত্যেকটি ভাল কাজ হচ্ছে ইবাদত। ক্ষধার্তকে খাদ্য দান, তৃঞ্চার্তকে পানি দান, বস্ত্রহীনকে বস্ত্রদান, চক্ষুহীনকে চক্ষুাদান, শিক্ষার্থীকে শিক্ষাদান এবং পীড়িতের সেবা-শুধার মধ্য দিয়েই মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করা যায়।
শিক্ষার উন্নয়ন দারিদ্রতা বিমোচন নিরুপায় অসহায় আর্তমানবতার কাজে নিয়োজীত মানবতার কল্যাণে এক ধাপ এগিয়ে এ সংগঠনটি সারাবিশ্বব্যপী সহ বাংলাদেশের প্রত্যন্ত এলাকায় অসহায় দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে কাজ করে যাচ্ছে। এ সংগঠনের সার্বিক কল্যাণে আজ অসহায়দের মুখে হাসি ফুটে উঠেছে। প্রতি বৎসরের ন্যায় এই বৎসর ২০০ শত মানুষের মধ্যে ইফতার ও নগদ অর্থ বিতরন করায় প্রত্যেক দাতা ও ট্রাষ্ট এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন,
আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট বাংলাদেশ সদস্য যারা উপস্তিত ছিলেন, পীর আমিনুর রহমান, এহসানুর রহমান, মাহফুজুর রহমান, আবিদুর রহমান, রেজাউর রহমান রাজু, মুনিয়িমুর রহমান, হামিমুর রহমান, মানছুর রহমান, আতিকুর রহমান তোয়াছিন, প্রমুখ।
এবং তেলিকোনা গ্রামের বিশিস্ট মুরব্বীয়ানে কিরাম বৃটেন ও সৌদি প্রবাসী অনেক পরিবার আর-রাহমান এডুকেশন ট্রাষ্টের কার্যক্রমকে যারা আমাদের উৎসাহ প্রদান করে যাচ্ছেন আল্লাহ তাদের কে উওম প্রতিদান করুন এবং আর ও পরিচিত অপরিচিত মুসলিম উম্মাহ।
আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে গরিব ও অসহায়দের মাঝে দান করার তাওফিক দান করুন। আমিন।

 360 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
error: Content is protected !!