জুড়ীতে বোরো ধান সংগ্রহের উদ্বোধন

সিলেট বিডি নিউজ নেট
প্রকাশিত ৬, মে, ২০২১, বৃহস্পতিবার
জুড়ীতে বোরো ধান সংগ্রহের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় উপজেলা খাদ্য বিভাগের তত্ত্বাবধানে অভ্যন্তরীন বোরো ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার ‌( ৬ মে ) সকালে সাড়ে ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার ও অভ্যন্তরীণ শষ্য সংগ্রহ মনিটরিং কমিটির সভাপতি আল- ইমরান রুহুল ইসলাম খাদ্য গুদাম প্রাঙ্গণে জায়ফরনগর ইউনিয়নের ইউসুফনগর গ্রামের কৃষক রুশন মিয়ার কাছ থেকে ৩ টন ধান ক্রয় করে বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।

বুধবার (৫ মে ) দুপুর ১২ টায় উপজেলা‌ নির্বাহী অফিসারের কার্যালয়ে  অনলাইনে লটারির মাধ্যমে জুড়ী উপজেলায় প্রথম ধাপে ২০১ জন কৃষককে নির্বাচন করা হয়েছিল।

অভ্যন্তরীণ শষ্য সংগ্রহ মনিটরিং কমিটির সদস্য সচিব ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক  জাহাঙ্গীর আরিফ খানের সঞ্চালনায় এ সময়   উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ জসিম উদ্দিন, দৈনিক জৈন্তাবার্তার প্রতিনিধি প্রভাষক জহিরুল ইসলাম সরকার, দৈনিক সকালের সময় প্রতিনিধি মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

ধান বিক্রয়কারী কৃষক রুশন আলী বলেন, সরকারিভাবে আমরা ভালো মূল্যে ধান বিক্রি করতে পেরে অনেক উপকৃত হওয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিনয় জাহাঙ্গীর আরিফ খান জানান,  চলতি বোরো মৌসুমে অনলাইনের মাধ্যমে ১ম পর্বে নিবন্ধনকৃত কৃষকদের মধ্য থেকে ২০১ জন লটারির মাধ্যমে বাছাই সম্পন্ন হয়েছে। বাছাইকৃত কৃষকদের কাছ থেকে সরকারি নির্ধারিত মুল্যে টনপ্রতি ২৭ হাজার টাকা মূল্যে সরকারি খাদ্য গুদামে ৩ ক্যাটাগরীতে  কৃষকের কাছ থেকে জনপ্রতি ৩টন, ২টন ও ১ টন করে ৭১৭ মেট্রিক টন ধান ক্রয় করা হবে। তিনি আরও জানান, ১ম  পর্বের   লটারীতে বাছাইকৃতদের কাছ থেকে ৩৮৫.৫ মেট্রিক টন ধান ক্রয় করা হবে আজ থেকে। মোট  লক্ষ্যমাত্রার অবশিষ্ট ধান দ্বিতীয় ধাপে সংগ্রহ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম বলেন, ডিজিটাল পদ্ধতিতে স্বচ্ছভাবে কৃষকদের নির্বাচন করে ধান ক্রয় করা হচ্ছে। আশা করছি সরকারি নির্ধারিত মূল্যে ধান বিক্রয় করে প্রকৃত কৃষকরা উপকৃত হবে।

 416 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 110
    Shares
error: Content is protected !!