জুড়ীতে হতদরিদ্রের জন্য ব্যতিক্রমধর্মী “ফ্রি সবজি বাজার”

সিলেট বিডি নিউজ নেট
প্রকাশিত ১০, মে, ২০২১, সোমবার
জুড়ীতে হতদরিদ্রের জন্য ব্যতিক্রমধর্মী “ফ্রি সবজি বাজার”
মনিরুল ইসলাম: করোনা  ভাইরাসের প্রভাবে চিরচেনা পৃথিবী এখন অচেনা। অদৃশ্য এক শক্তির থাবায় পৃথিবী অনেকটাই থমকে আছে। বাংলাদেশেও এর  ব্যতিক্রম নয়।  করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলছে লকডাউন। লকডাউনে স্বাভাবিক আয়-রোজগার বন্ধ থাকায়  মানবেতর জীবন-যাপন করছেন দিনমজুর, শ্রমিক ও নিম্ন আয়ের মানুষজন। পবিত্র রমজান ও ঈদ উল ফিতর উপলক্ষে সরকারের পাশাপাশি হতদরিদ্রদের সহায়তায় এগিয়ে এসেছে দেশের অনেক সামাজিক সংগঠনসহ প্রবাসীরা।
মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় তেমনি বাজার বসিয়ে হতদরিদ্র  মানুষের মাঝে বিনামূল্যে সবজি ও নিত্যপ্রয়োজনীয় পন্য  বিতরণ করা হয়েছে। সোমবার ( ১০ মে) উপজেলার  পূর্বজুড়ী ইউনিয়নের নয়াবাজার আল-ইখওয়ান সমাজ কল্যাণ সংস্থার সদস্য, প্রবাসী এবং এলাকাবাসীর অর্থায়নে  সুবিধা বঞ্চিত মানুষের জন্য “ফ্রি সবজি বাজার” নয়াবাজার আহমদিয়া ফাজিল মাদ্রাসা মাঠে  আয়োজন করা হয়েছে ।
পবিত্র রমজানের শেষ মুহূর্তে, ঈদুল ফিতরকে সামনে রেখে এ  সংকটময় মুহূর্তে দুস্থ ও অসহায়রা এখান থেকে বিনামূল্যে সবজি ও নিত্যপণ্য পেয়ে আনন্দ প্রকাশ করেছেন। এ সংগঠনের ব্যতিক্রমধর্মী উদ্যোগ ফ্রি সবজি বাজারকে  সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে অভিনন্দন জানিয়েছেন।
ফ্রী সবজি বাজার নিতে আসা হতদরিদ্র বড়ধামাই গ্রামের ইসলাম উদ্দিন (৪৫)  বলেন, ফ্রী সবজি বাজার থেকে সবজি, ডিম ও মুরগি পেয়ে আমরা খুবই খুশি। এই মুহূর্তে এসব খাবার ফ্রীতে দেওয়ায় আমাদের অনেক উপকার হয়েছে।
নয়াবাজার আল-ইখওয়ান সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আনোয়ার হোসাইন  বলেন, আমরা হতদরিদ্রদের মধ্যে ডিম, টমেটো, আলু, ঢেড়ষ, কাচা মরিচ, বেগুন, কুমড়া ও মুরগি ইত্যাদি বিনামূল্যে দেওয়ার ব্যবস্থা করেছি। আগামীতেও আমাদের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।তিনি আরোও বলেন, লকডাউন চলাকালীণ সময়ে গত বছর এবং এবছর আমাদের সংগঠনের পক্ষ থেকে চাল, ডাল, তেল সহ অনেক  নিত্যপণ্য বিতরণ করেছি। এখন ঈদকে সামনে রেখে  শাক-সবজি ও নিত্যপণ্য দরিদ্রদের জন্য ফ্রিতে বিতরণ করার ব্যবস্থা করেছি।
সভাপতি আশরাফুজ্জামান রিশাদ বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কর্মহীন মানুষেরা খাবার সংকটে পড়েছেন। এ কারণে ফ্রি সবজির বাজার থেকে প্রায় তিন শতাধিক দরিদ্র মানুষকে ইচ্ছামতো সবজি ও নিত্যপণ্য দেওয়া হয়েছে। এতে আমাদেরকে এলাকাবাসী সহ প্রবাসীরা সহযোগিতা করেছেন।
এসময়  নয়াবাজার আহমদিয়া ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল ও অত্র সংগঠনের উপদেষ্টা মাওলানা লিয়াকত আলী খান, সংগঠনের সহকারী পরিচালক নাসির উদ্দিন, সদস্য নোমান আহমদ, আব্দুস সবুর, শাওন আহমদসহ সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 602 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 465
    Shares
error: Content is protected !!