কুড়িগ্রামে ভেঙে পড়েছে নির্মাণাধীন আশ্রয়ণ প্রকল্পের ঘর!

সিলেট বিডি নিউজ নেট
প্রকাশিত ৩১, মে, ২০২১, সোমবার
কুড়িগ্রামে ভেঙে পড়েছে নির্মাণাধীন আশ্রয়ণ প্রকল্পের ঘর!

রোকন সরকার , কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারীতে মুজিববর্ষের উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই ভেঙে পড়েছে ৪টি ঘর। সোমবার ভোরে উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের হরিণধরা (বগারচর) নামক এলাকায় এ ঘটনা ঘটে। নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করা হচ্ছে বলেও দাবি স্থানীয়দের।

রৌমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান জানান, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে “ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসন প্রকল্প (আশ্রয়ণ প্রকল্প-২) এর আওতায় দাঁতভাঙ্গা ইউনিয়নে ৩৫টি পরিবারকে এ সুবিধার আওতায় আনা হয়েছে। ১ম ধাপে ৯টি ঘর দেওয়া হয়েছে। প্রতিটি গৃহ নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা এবং ২য় ধাপে ২৬টি ঘর দেওয়া হয়েছে। যার প্রতিটি গৃহ নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১লাখ ৯০ হাজার টাকা। ইতিমধ্যে ৯টি গৃহ নির্মাণ শেষে সুবিধাবাদীদের মাঝে চাবি হস্তান্তর করা হয়েছে। বাকিগুলোর কাজ চলমান রয়েছে। উপজেলা প্রশাসন সরাসরি এ নির্মাণকাজের তত্ত্বাবধান করেন।

ওই গ্রামের মতিয়ার রহমান বলেন, নিচু জায়গায় এবং বালু মাটিতে ঘরগুলা নির্মাণ করা হয়েছে। ঘরের ফাউন্ডেশন না থাকায় নিচের মাটি ধসে ৪টি ঘর ভেঙে পড়েছে। নামমাত্র বালু ভরাট করে সাথে সাথে কাজ করায় এমনটি হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ।সুবিধাভোগী শাহাজামাল ও ফুলা রানী জানান, জমি নিচু এবং বালু মাটি হওয়ায় সামান্য বৃষ্টিতেই ঘরের নিচের মাটি ধসে যায় এবং ৪টি ঘর ভেঙে গেছে। এভাবে ঘর ভেঙে পড়লে আমরা যাব কই?

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান বলেন, ঘরগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে, তা মেরামত করে দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই কাজ শুরু করা হয়েছে। মূলত মাটির কারণে এসব হয়েছে।

 86 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
error: Content is protected !!