সাতক্ষীরায় লকডাউনের চতুর্থ দিন: বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা

সিলেট বিডি নিউজ নেট
প্রকাশিত ৮, জুন, ২০২১, মঙ্গলবার

সেলিম খান, সাতক্ষীরা জেলা প্রতিনিধি : সাতক্ষীরা জেলা সীমান্তবর্তী অঞ্চল পরিচিত একটি জেলা। ইতোমধ্যেই এই জেলাতে ভারতীয় ভ্যালেন্টাইন ধরা পড়েছে। প্রথমবারের মতো ধরা পড়ে পার্শ্ববর্তী জেলা ও যশোর। তারপর থেকে সাতক্ষীরায় বাড়তে থাকে করোনা সংক্রমনের হার। কঠোর অবস্থানে রয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসন।

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ১৮৭ জনের করোনা পরিক্ষায় পিসিআর ল্যাবের রিপোর্ট অনুযায়ী ১০৩ জন পজিটিভ এসেছে। যার ৫৫.০৮ ভাগ করোনা আক্রান্তর হার। ২৬ এপ্রিল ২০২০ থেকে এ পর্যন্ত জেলায় এটাই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। বর্তমানে ৪১০ জন করোনা পজিটিভ চিকিৎসাধীন আছে। এরমধ্যে সরকারি হাসপাতাল ও ক্লিনিকে রয়েছে ৫৫জন।

বাকিরা হোম আইসোলেশনে। মেডিকেলে ১২০ বেড ও সদর হাসপাতালে ৪০ বেড রয়েছে। জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯৮৯ জন, পজিটিভ রোগির মৃত্যু হয়েছে ৪৯ জন ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ২৩২ জনের।
এদিকে গত ৩দিনে সাতক্ষীরায় করোনা পজিটিভে ১জন ও করোনা উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে।

অপরদিকে সীমান্ত জেলা সাতক্ষীরায় করোনা প্রতিরোধে ৫তারিখ থেকে ১২ তারিখ পর্যন্ত এক সপ্তাহের লকডাউন ঘোষণার আজ চতুর্থ দিন। দিনের শুরুতে ১২টা পর্যন্ত কাঁচাবাজার ও ভোমরা বন্দরে আমদানি রপ্তানি ২টা পর্যন্ত অব্যহত থাকায় রাস্তাঘাটে ছোট যানবাহন ও মানুষের সমাগম দেখা যায়।

দুপুরের পর ফাঁকা থাকে। ব্যবসা প্রতিষ্ঠান অধিকাংশ বন্ধ রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী মোড়ে মোড়ে চেকপোষ্ট বসিয়ে মানুষকে নিবৃত করা ও ঘরের রাখার চেষ্টা অব্যহত রেখেছে। চলছে মোবাইল কোর্ট।

 54 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
error: Content is protected !!