রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের কারামুক্তি দিবস পালন

সিলেট বিডি নিউজ নেট
প্রকাশিত ১২, জুন, ২০২১, শনিবার
রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের কারামুক্তি দিবস পালন

শরিফা বেগম শিউলী, রংপুর প্রতিনিধি: শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে এতিম বালিকা শিশুদের মৌসুমী ফল ও খেলাধুলার সামগ্রী বিতরণ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রংপুর জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও সদর উপজেলার চেয়ারম্যান নাসিমা জামান ববি , জেলা স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সভাপতি ও সাবেক ছাত্র নেতা সিরাজুল ইসলাম প্রামানিক, সহ-সভাপতি রউফ সরকার, বিপ্লবী সাধারণ সম্পাদক বাবু ধনজিত ঘোষ তাপস, যুগ্মসাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা সিরাজুল ইসলাম খান রবিন, জুয়েল হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, সোহেল রানা, দপ্তর সম্পাদক তৌকির হাসান, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কৃষ্ণ কমল বর্মন, মানবাধিকার বিষয়ক সম্পাদক আরিফা আক্তার, মহিলা বিষয়ক সম্পাদক আঞ্জুমান আরা সুইটি, প্রচার সম্পাদক শরীফ মাহমুদ, ধর্ম বিষয়ক সম্পাদক শফিক মিয়া,

মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সনাতন সরকার, উপ-প্রচার সম্পাদক জয়নুল আবেদীন মিঠু, উপ আইন বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম স্বপন, উপ গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মুমু কবির, উপ ধর্ম বিষয়ক সম্পাদক আকাশ চক্রবর্তী, আবুল মজিদ, কে আই মন্ট্রিল, হুমায়ুন আহমেদ, ইসহাক মিয়া আইনুল, সদস্য তানভির আহমেদ তমাল, আরাফাত হোসেন তৌফিক, শুভ কুমার মহন্ত, শাহিন মিয়া, দীপ্ত মিত্র, রিয়াজ আহমেদ সহ সকল নেতৃত্ব ও কর্মীবৃন্দ।

এ সময় রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সভাপতি ও সাবেক ছাত্র নেতা সিরাজুল ইসলাম প্রামানিক বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সব সময় এতিম বাচ্ছাদের পাশে ছিলাম আছি এবং ভবিষ্যৎতে ও থাকবো।সবার সহযোগিতা পেলে এসব এতিম বাচ্চাদের মুখে হাসি ফুটে উঠবে। বঙ্গবন্ধুর আদর্শ এই এতিম বাচ্চাদের মাঝে তুলে ধরতে হবে। এরাই পারবে বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত হয়ে স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে।

রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা বাবু ধনজিৎ ঘোষ তাপস বলেন আজকের দিনে শেখ হাসিনা দীর্ঘ ১১ মাস কারাবরণের পর স্বেচ্ছাসেবক লীগের অব্যাহত আন্দোলনের ফলাফল সরুপ কারামুক্ত লাভ করেন। তার কারামুক্তি দিবস উপলক্ষে আজ আমরা এই এতিম বাচ্চাদের মৌসুমী ফল ও খেলাধুলার সামগ্রী বিতরণ করতে এসেছি। আমাদের এই বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে, আমাদের সকলেরই উচিত এই করোনাকালীন দুর্যোগপ্রবণ সময় এতিম শিশু বাচ্চাদের পাশে দাঁড়ানো। রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ এতিম বাচ্চাদের মেধা ও মননের বিকাশে অতীতেও সহযোগিতা করেছে আগামীতেও সহযোগিতা করবে।

আরও বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্মসাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম খান রবিন বলেন, ১১ জুন আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কারামুক্তি দিবস। দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান তিনি। সেনাসমর্থিত ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই গ্রেফতার হয়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় কারাগারের অভ্যন্তরে শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়েন। তখন বিদেশে চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির মুখে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়। জনো নেত্রী কারা মুক্ত দিবস উপলক্ষে আজ আমরা রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে বালিকা শিশু এতিমদের মৌসুমী ফল ও খেলাধুলার সামগ্রী বিতরণ করছি। আমরা জানি আজকের শিশু আগামীর ভবিষ্যৎ।

জাতির পিতা বঙ্গবন্ধু এতিমদের ভালবাসতেন। এতিমদের জন্য তিনি অনেক কিছুই করেছেন। আমরা তাঁরই আদর্শ বুকে ধারণ করে আজ এই দেড় শতাধিক এতিম বাচ্চাদেরকে মৌসুমী ফল খাওয়াতে এসেছি ও খেলাধুলার সামগ্রী দিয়ে তাদের মেধা ও মননের বিকাশ ঘটাতে চাই। আমাদের সকলেরই উচিত বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে তার দেখানো পথে এই এতিম বাচ্চাদের পাশে দাঁড়ানো। আসুন আমরা ধর্ম গোত্র নির্বিশেষে এই এতিম বাচ্চা গুলোর পাশে দাঁড়াই।

 174 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
error: Content is protected !!