সাতক্ষীরায় মানুষের অসচেতনতা বাড়ছে করোনা  আক্রান্তের সংখ্যা: ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু

সিলেট বিডি নিউজ নেট
প্রকাশিত ২, আগস্ট, ২০২১, সোমবার
সাতক্ষীরায় মানুষের অসচেতনতা বাড়ছে করোনা  আক্রান্তের সংখ্যা: ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু

সেলিম খান সাতক্ষীরা, জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলা কঠোর লকডাউন মানতে নারাজ সাধারণত মানুষ।কঠোর অবস্থায় পুলিশ, বিজিবি, সেনাবাহিনী সহ জেলা প্রশাসক। কিন্তু কোন ভাবে মানুষকে ঘরমুখো করা যাচ্ছে না।

বিভিন্ন বাজার ঘুরে দেখা গিয়েছে চায়ের দোকান থেকে শুরু করে সবকিছুই খোলা, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি কিন্তু প্রশাসন আসলে দোকান বন্ধ করে পালিয়ে যাচ্ছে দোকানদার, কাস্টমার প্রশাসন চলে গেলে আবারো আগের মতন অবস্থান থাকচ্ছে তাদের।

এ বিষয়ে কোন এক চা দোকানদারের সাথে কথা বললে তিনি জানালেন,মামা পেটের দায়ে দোকান খুলেছি ঈদের আগে থেকেই কিছুদিন বন্ধ রেখেছিলাম আর্থিক অনটনের কারণে দোকান খুলতে বাধ্য হয়েছিল।

এ বিষয়ে সাতক্ষীরা সদরের দিনমজুর সবুজের সাথে কথা হয়েছিল সে জানালেন, “আমরা দিন আনি দিন খায়” আমাদের বাড়িতে খাদ্যের অভাবে দিন কাটে সেখানে ঈদের আগে থেকেই লকডাউনে ইনকামের অবস্থা খারাপ ছিল ঈদের একদিন বাদে আবার লকডাউন ঘরে আর খাবার নেই তাই বাধ্য হয়েই জীবিকার তাগিদে গ্রামগঞ্জে বেরিয়েছি। আল্লাহ কপালে মৃত্যু রাখলে কিছু করার নাই বাড়িতে ছোট ছোট ছেলে মেয়ে আছে তাদের মুখে খাবার তুলে দিতে হবে আকুতি সুরে বললেন এই দিনমজুর।

মানুষের অসচেতনতা জন্য দিন দিন সাতক্ষীরা জেলায় করোনা আক্রান্ত রুগী বৃদ্ধি পাচ্ছে। গ্রামের বেশিরভাগ মানুষেরই ভাইরাসের উপসর্গ জ্বর সর্দি কাশি হচ্ছে।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা এএসপি সাংবাদিকদের কে বলেন, কঠোর লকডাউনে মানুষকে ঘরের বাইরে বিনা কারণে বেরোবার কোন সুযোগ নেই আমরা প্রতিটি স্থানে কঠোর নজরদারিতে রেখেছি।আমরা যখন বাজারগুলোতে যাচ্ছি তখন আমরা দোকানগুলো বন্ধ পাচ্ছি।তারপরও মানুষকে সচেতন হতে হবে নিজেদেরকে সুরক্ষিত রাখতে হবে নিজেদেরকে। এমন অবস্থায় ধরা খেলে ম্যাজিস্ট্রেট এর মাধ্যমে জরিমানা করা হতে পারে।

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় করোনা উপসর্গে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার জানান, ২৪ ঘন্টায় জেলায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩৪ জনের। করোনা শনাক্ত হয়েছে ৭২ জন। শনাক্তের হার ২১ দশমিক ৫৬ শতাংশ। এনিয়ে জেলায় এ পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৭৪৮ জন। এরমধ্যে বর্তমানে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ১৪৫ জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৫১৮ জন।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১২ জন এবং উপসর্গে ১৫২ জনসহ মোট ১৬৪ জন চিকিৎসা নিচ্ছেন। বেসরকারী হাসপাতালে করোনা পজিটিভ ৭ জন এবং উপসর্গে ৪৫ জনসহ মোট ৫২ জন চিকিৎসা নিচ্ছেন। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ৬৬ জন করোনা রোগী।

 172 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 14
    Shares
error: Content is protected !!