করোনা টিকা;বাহুবলে এক ব্যক্তিকে ১ মিনিটের ব্যবধানে দেওয়া হলো দু’ডোজ

সিলেট বিডি নিউজ নেট
প্রকাশিত ৯, আগস্ট, ২০২১, সোমবার
করোনা টিকা;বাহুবলে এক ব্যক্তিকে ১ মিনিটের ব্যবধানে দেওয়া হলো দু’ডোজ

নিজস্ব প্রতিনিধি :হবিগঞ্জের বাহুবলে রবি কালিন্দী নামের এক চা শ্রমিক ১ মিনিটের ব্যবধানে করোনাভাইরাসের দুই ডোজ টিকা পেয়েছেন।

বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে সোমবার (৯ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

রবি কালিন্দী (৫৪) উপজেলার পুটিজুরী ইউনিয়নের অন্তর্গত বৃন্দাবন চা বাগানের বাসিন্দা।

দুই ডোজ টিকা গ্রহণকারী ওই চা শ্রমিক বর্তমানে স্বাস্থ্য বিভাগের পর্যবেক্ষণে আছেন।

প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্ট টিকা গ্রহীতা জানান, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে যান উপজেলার বৃন্দাবন চা বাগানের রবি কালিন্দী নামের ওই শ্রমিক। তার নামীয় টিকার রেজিস্ট্রেশন ফরমটি অনলাইনে যাচাই করার পর টিকাদানকর্মীদের সামনের চেয়ারে বসতে বলা হয়। প্রথমে তার বাম হাতে একটি টিকা দেওয়া
হয়। টিকা নেওয়ার পরও ওই চা শ্রমিক চেয়ারটিতেই বসে ছিলেন। এ সময় ওই টিকাদানকর্মী বিপরীত দিকে ঘুরে টিকা ভর্তি আরেকটি সিরিঞ্জ হাতে নেন এবং চেয়ারে বসে থাকা চা শ্রমিককে সার্ট খুলে হাত বের করতে বলেন। সাথে সাথে ওই চা শ্রমিক ডান হাতের বাহু উন্মুক্ত করে দেওয়ার সাথে সাথে ওই টিকাদান কর্মী আরেক ডোজ টিকা প্রদান করেন। লাইনে দাঁড়ানো অন্যান্য লোকজন বিষয়টি টিকাদান কাজে নিয়োজিত স্বাস্থ্য কর্মীদের অবগত করলে সাথে সাথে ওই চা শ্রমিককে পর্যবেক্ষণে নেওয়া হয়।

বাহুবল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সোমবার সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে উপচে পড়া ভিড় ছিল। ভিড় সামাল দিতে গলদগর্ম
টিকাদাতা স্বাস্থ্যকর্মী ও টিকা গ্রহিতার ভুল বুঝাবুঝি এবং অসাবধানতার কারণে ১ মিনিটে দুই ডোজ টিকাদানের ঘটনা ঘটেছে। বিষয়টি জানার সাথে সাথে টিকা গ্রহীতা ওই ব্যক্তিকে পর্যবেক্ষণে নেওয়া হয়েছে। কয়েক ঘন্টা পর্যবেক্ষণের পর তার শারীরিক কোন সমস্যা দেখা না দিলে তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। পরবর্তীতে তার শারীরিকঅবস্থার নিয়মিত খোঁজ-খবর নেওয়া হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

 228 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 141
    Shares
error: Content is protected !!