গুহায় আটকে পড়া ব্রাজিলে ৩ অগ্নিনির্বাপণকর্মী নিহত

সিলেট বিডি নিউজ.নেট
প্রকাশিত ১৬, নভেম্বর, ২০২১, মঙ্গলবার

সিলেট বিডি নিউজ ডেস্কঃ ব্রাজিলে গুহার ছাদ ধসে আটকে পড়া অগ্নিনির্বাপণকর্মীদের তিনজন নিহত হয়েছেন। স্থানীয় সময় রোববার সাও পাওলো রাজ্যের আলতিনোপোলিস শহরের কাছে একটি গুহায় এ ঘটনা ঘটনা ঘটে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির খবরে এ তথ্য জানানো হয়েছে।

রোববার বিকেলে সাও পাওলোঅগ্নিনির্বাপণ বিভাগ এক টুইট বার্তায় জানায়, গুহাটিতে ২৬ জন অগ্নিনির্বাপণকর্মীর একটি দল প্রশিক্ষণে অংশ নেন। একপর্যায়ে ছাদ ধসে পড়ে। এতে দলের একাংশ আটকা পড়ে। এখনো সেখানে ছয়জন আটক অবস্থায় আছেন।

টুইটে আটকে পড়া তিন অগ্নিনির্বাপণকর্মীর নিহতের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে তাঁদের পরিচয় জানানো হয়নি। অপরদিকে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, নিহতদের মধ্যে দুইজন নারী এবং একজন পুরুষ।

প্রশিক্ষণে অংশ নেওয়া এক অগ্নিনির্বাপণকর্মীর মা ক্রিস্তিনা ট্রিফোনি ব্রাজিলের টেলিভিশন চ্যানেল গ্লোবোনিউজকে জানান, প্রশিক্ষণ নিতে যাওয়া দলটির গুহার ভেতরে রাত কাটানোর পরিকল্পনা ছিল। দলটির সদস্যরা গুহার ভেতরে অবস্থানের সময় প্রবেশমুখের ছাদ ধসে পড়ে।

এএফপি জানায়, ধসের ঘটনার পর অগ্নিনির্বাপণকর্মীদের সঙ্গে পুলিশ ও জরুরি স্বাস্থ্যসেবা সংক্রান্ত দলের সদস্যরা উদ্ধারকাজে নামেন। তবে ওই অঞ্চলে ভারী বৃষ্টিপাতের কারণে উদ্ধারকাজে বাধা আসে। পাশাপাশি ঘটনাস্থল প্রত্যন্ত এলাকায় হওয়ায় এবং নতুন ধসের ঝুঁকি পরিস্থিতি আরও জটিল করে তোলে।

এদিকে দুর্ঘটনার পর একটি টুইট করেছেন সাও পাওলোর গভর্নর জোয়াও দোরিয়া। আটকে পড়া অগ্নিনির্বাপণকর্মীদের উদ্ধারে সব ধরনের সহায়তা করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

 56 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
error: Content is protected !!